চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় দুই ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে আটক-৪:অবৈধ কাঠ জব্দ

0
205

মোরশেদুল আলম চৌধুরী-স্টাফ রিপোর্টার : দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সূখছড়ি এলাকায় (এন.বি.এম) ও চুনতি ইউনিয়নের বনপুকুর এলাকার হোটেল মিড ওয়ে’র সামনে (সি.বি.এম) ইটভাটায় ভ্রাম্যমান আদালত পৃথক পৃথক অভিযান পরিচালনা করেছে বলে জানা গেছে।

২৪নভেম্বর শনিবার সকাল সাড়ে দশটার দিকে সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ এ অভিযানের নেতৃত্ব দেন বলে লোহাগাড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়।

সূত্রে জানা গেছে, চুনতি বনপুকুর এলাকায় হোটেল মিড ওয়ে’র সামনে ইটভাটায় অবৈধ কাঠ মজুদ করার অভিযোগে এয়াছিন মাঝির মালিকানাধীন সিবিএম ইটভাটায় অভিযান করে ভ্রাম্যমান আদালত। এ ভাটা থেকে ৪ হাজার মণ অবৈধ কাঠ জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জনুর তত্বাবধানে দেন বলে জানা গেছে। আটক করা হয় ১ জনকে।

সূত্রে প্রকাশ, দরবেশ হাটের পূর্ব পার্শ্বে আমিরাবাদ সূখছড়ি এলাকায় নুরুল আলম বাহাদুর মালিকানাধীন এন.বি.এম ব্রীক ফিল্ডে ঝিকঝাক ভাটা ভেঙ্গে বয়লার ভাটা তৈরী করে পরিবেশ দূষণ করার সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্যাট এ অভিযান পরিচালনা করেন। এ সময় ইটভাটা মালিক সহ ৩ জনকে আটক করা হয়। জব্দ করা হয় ৫ হাজার মণ কাঠ।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ জানান, লোহাগাড়ায় ঝিকঝাক ভাটা ভেঙ্গে নতুন করে বয়লার ভাটা তৈরির খবর পেয়ে এনবিএম ব্রিকফিল্ডে অভিযান চালায় এবং কর্মরত অবস্থায় পেয়ে মালিকসহ ৩ জনকে আটক করে ইউএনওর জিম্মায় রাখি ইউএনও মহোদয় ব্যবস্থা নেবেন বলে জানান।