চট্টগ্রামের লোহাগাড়া ইউনিভার্সেল এসোসিয়েশনের মহান স্বাধীনতা দিবস উদযাপন

0
90

আবুল কালাম আজাদ,বিশেষ প্রতিনিধি- চট্টগ্রাম দক্ষিণ জেলা : চট্টগ্রামের লোহাগাড়ার ইউনিভার্সেল এসোসিয়েশনের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া আইসিটি সেন্টারের হল রুমে বিকাল ৩ঘটিকার সময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক ওসমান গণী রায়হানের সঞ্চালনায় প্রচার সম্পাদক এরশাদুর রহমানের কোরআন তিলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জনাব নুরুল হাসান মোহাম্মদ নূহ ও সহ সভাপতি মোহাম্মদ রাসেল।

প্রধান অতিথি ছিলেন,অধ্যাপক মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন (মাহির)সাহেব। সহ:অধ্যাপক ও বিদেশ বিষয়ক ডাইরেক্টর আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় আগাদির,মরক্কো।

বিশেষ অতিথি ছিলেন,জনাব মোরশেদুল আলম চৌধুরী,
কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি।

সভাপতিত্ব করেন: জনাব আবুল কালাম আজাদ,সভাপতি লোহাগাড়া ইউনিভার্সেল এসোসিয়েশন,
বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম দক্ষিণ জেলা
দৈনিক বাংলাদেশ সমাচার।

এ সময় উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক মোহাম্মদ শাহাজাহান, দপ্তর সম্পাদক মোহাম্মদ ওসমান গণি,ক্রীড়া সম্পাদক মোহাম্মদ নুজরুল ইসলাম,বড়হাতিয়া ইউনিয়ন প্রতিনিধি আবু নাইম চৌধুরী,শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন,সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মিনহাজ উদ্দিন মিজবাহ, ধর্ম বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ রিদুওয়ানুল হক,সহ সাধারণ সম্পাদক তুষার আহমদ চৌধুরী কাইছার,সদস্য ইন্জিনিয়ার দেলোয়ার হোসেন,হারুন রশিদ,রতন কান্তি দাশ,আবদুল মাবুদ, মোহাম্মদ শাহাজাহান,ইকবাল বাহার,এইচ এম বশির আহমদ,বাবলু শংকর নাথ,মোহাম্মদ মারুফ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ১৯৭১সালের ২৬শে মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি স্বাধীনতার ডাক না দিতেন তাহলে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে জন্মলাভ করতে পারতো না।তার ডাকে সাড়া দিয়ে এদেশের কোটি কোটি জনতা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং তাদের বিরুদ্ধে দীর্ঘ নয় মাস সংগ্রাম করে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পায়।

বিশেষ অতিথি বলেন, পাকিস্তান নামক রাষ্ট্রটি এদেশের জনগণের সম্পদ লুন্ঠন করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যেতো। এদেশের জনগণের স্বাধীনতা বলতে কিছু ছিল না।আমাদের সবসময় তাদের পরাধীনতার মধ্যে আবদ্ধ করে রাখতো।

সভাপতি বলেন লোহাগাড়া ইউনিভার্সেল এসোসিয়েশন গঠনের অন্যতম লক্ষ্য হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গঠনের অংশীদার হওয়া।