চট্টগ্রাম লোহাগাড়ার মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেবনাথ প্রধানমন্ত্রীর কাছে ১টি বাড়ি ও ছেলের জন্য একটি চাকরি চান

0
83

মোঃ মনজুর আলম- চট্টগ্রাম লোহাগাড়া প্রতিনিধি : অভাবের কারণে ভাঙ্গা একটি টিনের রুমে ছেলে মেয়েদের নিয়ে বসবাস করছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান ৬নং ওয়ার্ডের মৃত রামানন্দ দেব নাথের পুত্র মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ। যুদ্ধকালীন সময়ে যার নাম ছিল ক্যাপ্টেন করিম।

তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রামের লোহাগাড়া শাখার কার্যকরী সদস্য।

০১সেপ্টেম্বর শনিবার সরেজমিনে গেলে তিনি প্রতিবেদককে জানান, ৬মেয়ে এবং ১ছেলে নিয়ে অনেক কষ্টে চলছিল তার সংসার। দীর্ঘদিন ঝাঁলমুড়ি বিক্রয় করে দিনযাপন করতেন তিনি।

ঋনের বোঝা মাথায় নিয়ে কোন রকমে মেয়ে গুলো বিয়ে দিয়েছে বলে জানান তিনি। ছেলেটি ইন্টার পাশ করে অনেক জায়গায় চাকরীর অাবেদন করার পরও ঘোষ দিতে না পেরে কোন চাকরী হয়নাই বলে জানান মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ।

তিনি আরো জানান হার্টের অসুস্থতার কারণে তিনি কোন ভারী কাজ করতে পারছেনা। সরকারের কাছ থেকে যাহা মুক্তিযোদ্ধা ভাতা পেয়েছে তা দিয়ে বর্তমানে বাড়ির পাশে একটি চায়ের দোকান করে চলছে তার সংসার।

তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে বাংলাদেশ সরকারের কাছে মুক্তিযোদ্ধা কোটা থেকে একটি বাড়ি এবং ছেলেটির একটা চাকরী পাবার আশা নিয়ে বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালীন দেশের মানুষকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধি ভাতা, প্রাথমিক উপবৃত্তি ও মাধ্যমিক উপবৃত্তি, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে আসছেন।
তাই আমি মনেপ্রাণে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী আমার মত একজন মুক্তিযোদ্ধার আবেদনটি গ্রহন করবেন।

তিনি পরিবার নিয়ে থাকার জন্য একটি বাড়ি এবং একমাত্র ছেলেটির জন্যে একটা চাকরীর জন্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম (১৫) সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয় সংসদ সদস্যের প্রতি বিনিত আবেদন করেন।

মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ।
মোবাইল ০১৮১২-৫১৭৪৩৫
যার ভোটার নং ৪৩, গেজেট নং ৩৬৩৯/
মুক্তি বার্ত নং০২০২০১০০১১/ জাতীয় তালিকার ২য় খন্ড নং (খ) ২৯৬১৭/
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নং ১৫-৪৭-৪৩-০১৫/ ১১৭ সাতকানিয়া ১নং সেক্টর, পরিচয় প্রকাশ।