পার্বত্য এলাকায় যারা অস্ত্র হাতে নিয়েছে তারা সবাই সন্ত্রাসী – লামায় পার্বত্য সচিব

0
143

ওসমান গনি- বান্দরবন প্রতিনিধি : বান্দরবানের লামায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নুরুল আমিন বলেছেন, বাংলাদেশের কোন যায়গায় কোন অস্ত্রবাজ ও চাঁদাবাজদরে স্থান নেই। পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা নিতে বদ্ধ পরিকর’।

২আগস্ট বৃহস্পতিবার দুপুরে লামা উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারি কর্মকর্তা, হেডম্যান, কারবারী ও সুধীজনদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বান্দরবনের লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পার্বত্য সচিব আরও বলেন, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদের সমন্বয়ে প্রকল্পের অগ্রাধিকার বিবেচনায় উন্নয়ন প্রকল্প গ্রহণ করা প্রয়োজন। পাহাড়ি এলাকায় বিদ্যালয়ের দুরত্ব অনেক দূর। তাই নতুনভাবে বিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আবাসিক অবকাঠামোসহ বিদ্যালয় নির্মাণ করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল আবছার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) মো. ফারুক হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পার্বত্য সচিব আরো বলেন, পার্বত্য চট্রগ্রামের শান্তি চুক্তির মাধ্যমে শান্তি বাহিনীদের কাছ থেকে সকল অস্ত্র নিয়ে নেওয়া হয়েছে। তাই শান্তিবাহিনীর কাছে অস্ত্র থাকার কথানা। এখন যারা অস্ত্র হাতে নিয়েছে তারা সবাই সন্ত্রাসী।