ফুলপুরে হাজার বছরের পুরনো কোটি টাকা মূল্যমানের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

0
143

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ৫ই এপ্রিল রোজ শুক্রবার দুপুরে উপজেলার বওলা ইউনিয়নের লস্করপাড়া গ্রাম থেকে প্রায় কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে জানা যায়, এলাকার মতিউর রহমান নামে এক কৃষক তার নিজ জমিতে (ড্রেজার মেশিন দিয়ে) পুকুর খনন করার সময় এই মূর্তির সন্ধান দেখা যায়। তারপর এ মুর্তিটিকে তার বাড়িতে নিয়ে আসেন । পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে শত শত উৎসুক জনতা মূর্তিটি দেখার জন্য লস্কর পাড়ার ওই বাড়িতে ভীড় জমায়। এক পর্যায়ে বওলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নাসিম বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

কষ্টি পাথরের বিষ্ণুমূর্তির খবর পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব জেবুন নাহার শাম্মী ফুলপুর থানার ওসিকে নির্দেশ দিলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন ও প্রাচীন প্রত্ন-তাত্ত্বিক নিদর্শন হিসেবে উহা জব্দ করে থানায় নিয়ে আসেন। ধারণা করা হচ্ছে, প্রায় ৫০ কেজি ওজনের ওই পাথরটি হাজার বছরের পুরনো এবং কোটি টাকা মূল্যমানের।

ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই মূর্তিটি উদ্ধার করা হয়েছে এবং থানা হেফাজতে রয়েছে। এটি কি করা হবে এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নেওয়া হচ্ছে।