বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী অভিযানে সুন্দরবনেহরিণের মাংস ওচামড়া উদ্ধার

0
83

সুমন খান, স্টাফ রিপোর্টার : মংলার মিরগামারী খাল এলাকায় অভিযান চালিয়ে ১০ কেজি হরিণের মাংস, একটি মাথা ও একটি চামড়া উদ্ধার করেছে মংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন। তবে এ ঘটনায় কাউকে আটক করতে তারা।

মংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ এ প্রতিবেদককে জানান, রবিবার ১১( নভেম্বর) দুপুরের দিকে সুন্দরবনে সংলগ্ন মংলার মিরগামারী খাল এলাকায় একদল হরিণ শিকারী হরিণ শিকার করে কৌশলে সুন্দরবনের ভিতর থেকে বের হয়ে যাওয়ার সময় কোস্টগার্ড বাহিনীর সদস্যরা তাদের দেখে থামার নির্দেশ দেয়। এসময়, শিকারীরা কোস্টগার্ড সদস্যদের দেখে হরিণের মাংস ও মাথা ফেলে দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১০ কেজি হরিণের মাংস, একটি মাথা ও একটি চামড়া উদ্ধার করা হয়। জব্দ করা হরিণের মাংস,মাথা ও চামড়া চাঁদপাই ফরেস্ট অফিসে স্থানান্তর করা হলে কোস্টগার্ড বাহিনীর উপস্থিতিতে সেগুলো মাটিতে পুঁতে ফেলা হয়।

কোস্টগার্ড বাহিনীর অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ আরো জানান, চোরা শিকারীরা সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে হরিণ শিকার করে ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হুমকিসরুপ। সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশকারী চোরা শিকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।