বানারীপাড়ায় সাংবাদিক গোলাম সারওয়ার’র নামে বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবন ও সড়কের নামকরণের দাবী

0
172

সুমন খান, স্টাফ রিপোর্টার : বানারীপাড়ায় বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে পরিচালনা পর্ষদের সভাপতি, পিআইবি’র চেয়ারম্যান,দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার’র স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান শিক্ষক আবু বকার সিদ্দিকের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। বিশেষ অতিথি ছিলেন প্রয়াত গোলাম সারওয়ার’র মেজ ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,ঝালকাঠির গাভা রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মাওলা মাসুম শেরওয়ানী,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,বিদ্যালয় প্রতিষ্ঠাতার ছেলে অ্যাডভোকেট তারিকুল ইসলাম ও সাংবাদিক নজরুল ইসলাম। বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রেসক্লাব সম্পাদক কাওসার হোসেনের সঞ্চালনায় এছাড়াও বক্তৃতা করেন অভিভাবক সদস্য ও পৌর কাউন্সিলর গৌতম সমদ্দার,শিক্ষার্থী সাদিয়া আফরিন হারিছা প্রমূখ।

বক্তারা এসময় বলেন গোলাম সারওয়ার ছিলেন অসাম্প্রদায়িক চেতনার এক প্রতিভাবান সৃষ্টিশীল সাংবাদিক।এসময় প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন বানারীপাড়ার কৃতী সন্তান কিংবদন্তী সাংবাদিক গোলাম সারওয়ার’র নামে বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন ও পৌর শহরে তাঁর বাড়ির সামনের সড়কটির নামকরণের দাবী জানান। স্মরণ সভায় বানারীপাড়া প্রেসক্লাব ও বিদ্যালয়ের পক্ষ থেকে বরেন্য এ সাংবাদিককে খ্যাতিমান বুদ্ধিজীবী ও সর্বকালের শ্রেষ্ঠ সাংবাদিক হিসেবে অভিহিত করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল এসময় পৌরসভার অর্থায়নে সাংবাদিক গোলাম সারওয়ার’র নামে বিদ্যালয়ের প্রধান ফটকটি (তোরন) করে দেওয়ার ঘোষণা দেন। পরে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।