বান্দরবনের লামায় ইয়াবা বেচাকেনাকালে ১ইউপি মেম্বারসহ ৪ মাদক কারবারী গ্রেপ্তার

0
37

ওসমান গনি, বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের লামায় ইয়াবা বিক্রিকালে ১০০পিস ইয়াবাসহ ১ইউপি মেম্বার ও অপর ৩ মাদক কারবারীকে আটক করেছে লামা থানা পুলিশ।

৯সেপ্টেম্বর রবিবার ভোররাত ৩টায় লামা সদর ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ার ইউপি মেম্বার আব্দুল মালেকের বাড়ি থেকে বিক্রয়কালে অভিযান চালিয়ে ১০০পিস ইয়াবাসহ ৪জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, লামা সদর ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ার মৃত দানু মিয়ার ছেলে ও সদর ইউপি মেম্বার আব্দুল মালেক (৩৯), একই এলাকার মোহাস্মদ আলীর ছেলে নুরুল আক্তার রানা হামিদ (২৭), আব্দুল মতিনের ছেলে মো. আইয়ুব আলী (২১) ও লামা পৌরসভার চেয়ারম্যান পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আহাম্মদ হোসেন ইরাক (২৪)।

সূত্র জানায়, মেরাখোলা মুসলিম পাড়ায় মালেক মেম্বারের বাড়িতে ৪ যুবক ইয়াবা সহ অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক কৃষ্ণ কুসার দাস সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে অভিযান চালায়। পুলিশ মালেক মেম্বারের বাড়িতে উপস্থিত হলে টের পেয়ে তারা দৌড়ে পালাতে চাইলে পুলিশ তাদের গ্রেফতার করে। এসময় তাদের শরীর হতে তাল্লাশী চালিয়ে স্থানীয় লোকজনের সামনে ১০০ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানায়, মালেক মেম্বার দীর্ঘদিন যাবৎ ইয়াবা ক্রয়, বিক্রয় ও সেবনের সাথে জড়িত। তার কারণে এলাকার অনেক যুবক মরণ নেশা ইয়াবার সাথে জড়িত হয়ে নষ্ট হয়ে গেছে এবং অনেকে ইয়াবা ক্রয় বিক্রয়ের সাথে জড়িত হয়ে পড়েছে। মালেক মেম্বারের নামে আরো মাদক মামলা রয়েছে। সে এলাকায় ইয়াবা সম্রাট হিসেবে পরিচিত।

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক কৃষ্ণ কুমার দাস বলেন, অফিসার ইনচার্জের নির্দেশে সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে অভিযান চালিয়ে ১০০ পিস ইয়াবা সহ ৪ জনকে গ্রেফতার করি। তাদের বিরুদ্ধে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯/১ এর ৯(খ) ধারায় মামলা করা হয়েছে। মামলা নং- ০৬, তারিখ- ০৯ সেপ্টেম্বর ২০১৮ইং।

লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটক মাদক ব্যবসায়ীরা থানা হেফাজতে রয়েছে। তাদের লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করা হবে।