রংপুরে বামজোটের মিছিল সমাবেশ অনুষ্ঠিত

0
150

লালমনিহাট প্রতিনিধি : বামজোটের গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবি ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পুলিশি বাধা উপেক্ষা করে বাম গণতান্ত্রিক জোট রংপুর জেলা শাখার বিক্ষোভ-মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। ৭ অক্টোবর সকাল ১১.৩০ মিনিটে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিলটি প্রেসক্লাব চত্বর থেকে বের হয়ে নগর প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেসক্লাব চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

কমিউনিস্ট পার্টি রংপুর জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কমরেড শাহাদৎ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী)’র জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু, বাসদ রংপুর জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুস। সভা পরিচালনা করেন বাসদ জেলা সদস্য মমিনুল ইসলাম। নেতৃবৃন্দ বলেন, সাতক্ষীরায় বাম জোট নেতা অ্যাড. খগেন্দ্র নাথ ঘোষ, অধ্যাপক প্রশান্ত রায় ও নিত্যানন্দ সরকারকে বিশেষ ক্ষমতা আইনে মিথ্যা মামলায় এখনও আটক রাখা হয়েছে।

৫৭ ধারায় গ্রেফতার করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মাইদুল ইসলামকে। আলোকচিত্রি শহীদুল আলমকে এখনও মুক্তি দেয়া হয়নি। জুলুম, সন্ত্রাস ও নিপীড়নকে মহাজোট সরকার তাদের শাসনের বৈশিষ্ট্যে পরিণত করেছে। মহাজোট সরকারের জেল-জুলুম-নিপীড়নের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। দমন-নিপীড়ন, হয়রানিমূলক মিথ্যা মামলা ও গণগ্রেফতার বন্ধ করে নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, অবিলম্বে গ্রেফতারকৃত বামজোট নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তিসহ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিৎ করতে হবে। রংপুরের মিছিলে পুলিশি বাধার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামীদিনে এরকম গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিলে সাধারণ মানুষকে নিয়ে অগণতান্ত্রিকতার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।