সিলেটে কুয়েত প্রবাসী আহাদ হত্যাকারীদের ফাঁসির দাবীতে কুয়েতে প্রতিবাদ সভা

0
101

স্টাফ রিপোর্টার : প্রবাসী সাহিত্য পরিষদ কুয়েত এর যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম.আব্দুল আহাদের হত্যাকারীদের ফাঁসির দাবীতে প্রতিবাদ সভার আয়োজন করে প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত। ৩ সেপ্টেম্বর সোমবার রাত ৮ টায় কুয়েত সিটির গুলশান হোটেলে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রবাসী সাহিত্য পরিষদ কুয়েত এর সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ করিম এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর ভারপ্রাপ্ত সভাপতি আনিছুর রহমান মিলন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী সাহিত্য পরিষদ কুয়েত এর প্রতিষ্ঠা বিশিষ্ট সাংবাদিক, ইন্টারন্যাশনাল মিডিয়া ফোরাম কুয়েত এর সভাপতি আব্দুর রউফ মাওলা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজ সেবক হাজী যুবায়ের আহম্মেদ, আওয়ামী লীগ কুয়েত এর যুগ্ম সম্পাদক কামরুজ্জামান টিটু, সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান খান পিদ্দু, প্রচার সম্পাদক কামাল হোসেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কুয়েত এর সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, জাতীয় শ্রমিক লীগ কুয়েত এর সভাপতি কামাল হোসেন, আওয়ামী প্রজন্ম লীগ কুয়েত এর সভাপতি মঈনুল আল ইসলাম, বর্ণমালা সাংস্কৃতিক সংসদ কুয়েত এর সাধারণ সম্পাদক সঞ্জীব ভদ্র চন্দন, জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট কুয়েত এর সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান আলী, সুনামগন্জ সমাজ কল্যাণ সমিতির সভাপতি মুরাদুজ্জামান চৌধুরী প্রমূখ।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত এর মাধ্যমে সভার কার্যক্রম শুরু করা হয়। কোরআন থেকে তেলোয়াত করেন প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর ধর্ম বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন হুমায়ুন। এর পর শুরু হয় বক্তব্য। প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আব্দুল আহাদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন যথাক্রমে: প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম খান, দপ্তর সম্পাদক এম এম মিঠু, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কুয়েত এর যুগ্ম সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন সহ অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

বক্তাগণ আহাদের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন। উল্লেখ্য প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর যুগ্ম সাধারণ সম্পাদক এস এম আব্দুল আহাদ পরিবারের সাথে ঈদ করতে গিয়ে গত ৩১ আগষ্ট দুবৃত্তের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন। বক্তব্যে বক্তাগণ অবিলম্বে আহাদের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান অর্থাৎ সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবী করেন। বক্তব্যে সবাই আহাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।বক্তব্যের পর্ব শেষ করে এস এম আব্দুল আহাদের বিদেহী আত্মার মাগফিরাত কমনা কামনার্থে দোয়া করা হয় দোয়া পরিচালনা করেন প্রবাসী সাহিত্য পরিষদ,কুয়েত এর ধর্ম বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন হুমায়ুন।