স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার সভাপতি সহ ৪ সদস্যেের শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ

0
72

স্টাফ রিপোর্টার : গত ৮ এপ্রিল ২০১৯ শিক্ষা মন্ত্রনালয়ের আহবানে সভাপতি- কাজী রুহুল আমিন চৌধুরী এবং মহাসচিব- তাজল ইসলাম ফরাজি সহ ৪ সদস্যর একটি প্রতিনিধি দল শিক্ষা মন্ত্রনালয়ের হল রুমে বেলা ৩টার কিছুক্ষণ পর মাননীয় শিক্ষা মন্ত্রী ডা.দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও শিক্ষাজ-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রী মহোদয় বলেন, আপনাদের দাবি গুলো উপস্থাপন করুন। তখন কাজী রুহুল আমিন চৌধুরী, স্বতন্ত্র ইবতেদায়ির ৯ দফা দাবি সহ অতীতের করুন ইতিহাস এবং প্রায় ১৩ হাজার মাদরাসা জাতীয় করনের দাবি উপস্থাপন করেন।

মন্ত্রী মহোদয় বললেন,আপনাদের প্রয়োজনীয় ফাইল, কাগজ পত্র রেখে যান আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে আপনাদের জানাবো।

আপনারা আন্দোলন প্রত্যাহার করুন, সভাপতি-রুহুল আমিন চৌধুরী বলেন, আমরা মাননীয় মন্ত্রী মহোদয়ের কথা মেনে নিয়ে আন্দোলন প্রত্যাহার করলাম। তারি ধারাবাহিকতায় অধ্য, ১০ এপ্রিল ২০১৯ বুধবার শিক্ষা মন্ত্রনালয়ে শিক্ষা বিটের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষা মন্ত্রী দীপু মনি বলেন,’স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার বিষয়টি আমার জানা ছিলনা। সম্প্রতি ইবতেদায়ি মাদরাসার শিক্ষক-কর্মচারীরা বেশ কয়েকদিন রাস্তায় বসে আন্দোলন করেন, এরপর আমি তাদের নেতাদের সঙ্গে বসে তাদের সমস্যা জেনেছি। তারা অনেক কম বেতন পান-বিষয়টি অনেক মানবেতর।’

তিনি আরও বলেন, স্বতন্ত্র মাদরাসা শিক্ষক কর্মচারীদের কোন পদ্ধতিতে তাদের অধিকার নিশ্চিত করা যায়-তা নিয়ে আমরা দ্রুত একটি সিদ্ধান্ত নেব।’এই প্রথম একজন শিক্ষা মন্ত্রী অবহেলিত স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের প্রানের দাবী তুলে ধরে তার প্রয়োজনিয় ব্যাবস্হা নেওয়ার আশ্বাস দেওয়ায় বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই।

শুভেচ্ছান্তে, কাজী রুহুল আমিন চৌধুরী,
সভাপতি- বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি। ( কেন্দ্রীয় কমিটি )