স্বরুপকাঠীতে বিএন পির ৪০ তম প্রতিষ্টাতা বার্ষিকী পালন

0
182

সুমন খান, স্টাফ রিপোর্টার : ১৯৭৮ সালে এই দিনে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমান দেশ ও জাতীর ঐতিহাসিক প্রয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেন।বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী,ধর্মীয় মূল্যবোধের ধারক- বাহক,দেশপ্রেমে উজ্জীবিত সৎ ব্যাক্তিত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাধের ধারনায় অনুপ্রানীত।

জিয়াউর রহমানের বি এন পি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে শুরু হয় উন্নয়ন উৎপাদনের রাজনীতি।আর সে ধারা অভ্যাহত রেখে বি এন পি তার আপন মহিমায় ছুটে চলছে দলের আদর্শ নিয়ে। এদিকে সমগ্র বাংলাদেশের ন্যায় স্বরুপকাঠীতে বি এন পির প্রতিষ্ঠা বার্ষিকী পালনের উদ্দ্যোগ গ্রহন করেন। কিন্তু পুলিশের পচন্ড বাধার মুখে উপজেলা বি এন পির শীর্ষ নেতারা বিভিন্ন কৌশল অবলম্ভন করেন পৃথক পৃথক ভাবে কর্মসুচির। সকাল ছয়টার মধ্যেই স্থানীয় প্রশাসন পৌরসভার বি এন পির অফিসের সামনে অবস্থান নেন।পাশাপাশি ইন্দেরহাট ও মিয়ারহাটেও একই ভাবে অবস্থান নেন।

এদিকে স্থানীয় বি এন পির সভাপতি ফকরুল আলম রাজনৈতিক বুদ্ধির অভাবে সকাল ১০ টার অনুষ্ঠান পুলিশের বাধা টপকিয়ে সফলতা অর্জন করতে পারেনি।কিন্তু উপজেলা বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপন, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মোহাম্মদ ইমাম হাসান তালুকদার ও স্বেচ্চা সেবক দলের যুগ্ধ সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলামের বলিষ্ঠ নেতৃত্বে সকাল ৯ টার প্রোগ্রামে সফলতা পান।পুলিশকে বোকা বানিয়ে ফজিলা রহমান ডিগ্রী কলেজ,বিসিক শিল্প নগরী, মিয়ারহার বন্দের বীরের মত র‍্যলী বের করেন। এ সময়ে প্রায় দুইশত নেতা কর্মীনিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন।বয়সের ভারে এবং রাজনৈতিক দুরদর্শিতার অভাবে শতভাগ ব্যার্থ উপজেলা বি এন পির সভাপতি মোঃ ফকরুল আলম। অন্যদিকে পৌর বি এন পিও পুলিশকে বোকা বানিয়ে বি এন পির ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন করেন। পৌর বি এন পির সভাপতি মোঃ শফিকুল ইসলাম ফরিদ ও কাজী কামাল হজ্ব পালনের পর সৌদিতে থাকলে ও পৌর নেতারা যথাযত মর্যাদায় দিনটি পালন করেন। উপজেলা বি এন পি পুলিশের বাধা উপেক্ষা করে ব্যর্নাড্য রেলীতে উপস্থিত ছিলেন সদর ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি ডাঃ ডি হুসাইন সহ আফজাল খান,মোঃ ফারুক খান, মোঘ শাহীন,মোঃ নুরুল ইসলাম লিটন,রানা খলিফা,সাইফুল ইসলাম,গাজী আরিফ প্রমুখ।