স্বরূপকাঠিতে সংবাদকর্মীকে দেয়া ঘুষের টাকা ইউএনও’র কাছে প্রেরন

0
85

সুমন খান, স্টাফ রিপোর্টার : স্বরূপকাঠির ৬নং দৈহারী ইউনিয়নের চেয়ারম্যান প্রগতী মন্ডলের জোর পূর্বক দেয়া ঘুষ বাবদ দশ হাজার টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে জমা দেয়া হয়েছে।

গতকাল ৩ ডিসেম্বর বেলা ১২ টায় লিখিত আবেদনপত্রের সাথে সংযুক্ত করে এক হাজার টাকার দশটি নোট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট যথাযথ মাধ্যমে জমা দেন সংবাদকর্মী সুমন খাঁন।

সুমন খাঁনের দেয়া অাবেদন পত্রের মাধ্যমে জানা যায়, গত ২৭ নভেম্বর দৈহারী ইউপির মেম্বর ও জনসাধারণ চেয়ারম্যান প্রগতীর বিরুদ্ধে বিক্ষোভ করেন। এ সময় তিনিসহ দুই সংবাদকর্মী সংবাদ সংগ্রহে গনকপাড়া যান। অতঃপর সন্ধ্যায় প্রগতী মন্ডল বিভিন্ন জনকে দিয়ে সংবাদ ধামাচাপার জন্য তাদের কাছে জোর তদবির চালায়। এক পর্যায় ২৮ নভেম্বর চেয়ারম্যান প্রগতী স্বরূপকাঠি প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদকের ঘরে যায় এবং সুমনসহ অন্য তিন সংবাদকর্মীদের ম্যানেজ করার ব্যর্থ চেষ্টা করেন।

এক পর্যায় সায়েমকে টাকা দেয়ার জন্য জোর করলে সায়েম উত্তেজিত হওয়ায় তিনি(প্রগতী) বাসার সামনের রাস্তায় দাড়িয়ে তার(সুমন) পকেটে জোর করে দশ হাজার টাকা গুজে দিয়ে তার কথায় কর্ণপাত না করে চলে যান। এব্যাপারে চেয়ারম্যান প্রগতীকে একাধিকবার কয়েকজন সংবাদকর্মীকে দিয়ে মোবাইল করিয়ে টাকা ফেরৎ নিতে বলা হলেও তিনি টাকা ফেরৎ না নেওয়ায় ইউএনও’র কাছে ঘুষের এই দশ হাজার টাকা ফেরৎ দিয়ে দ্বায়মুক্তির আবেদন করেন সংবাদকর্মী সুমন খাঁন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বরূপকাঠি বলেন, সাংবাদিকের দেয়া টাকা ও আবেদনপত্র পেয়েছি, এবিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।